1. [email protected] : purbobangla :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বাংলাদেশ ফাইন্যান্স বাংলাদেশে ইসলামিক অর্থায়নের বিশাল সম্ভাবনার সু্যোগ কাজে লাগাতে পারে চিটাগাং ক্লাব লিঃ এমপ্লয়ীজ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন লায়ন দিলুয়ারা কামালের সৌজন্যে আনোয়ারায় সহস্রাধিক রোগী পেলো বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা ও ছানি অপারেশনের সুযোগ বাংলাদেশ ডিজিটাল সার্ভের পর আর কোনো জরিপের প্রয়োজন নেই – ভূমিমন্ত্রী একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ দক্ষিন হালিশহর ক্রীড়া সংস্থার আয়োজনে মুজিব বর্ষ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কাশেম স্মৃতি,রার্নাস আপ-নয়ারহাট ক্রীড়া সংস্থা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদরঘাট থানা কমিটির সম্মেলন অনুষ্ঠিত চট্টগ্রামে নতুন রূপে যাত্রা শুরু করলো ইমার্ট পারকীতে অবশেষে চেয়ারম্যানের আহ্বানে দু’পক্ষের সমজোতা কিন্তু নঈমের দোকান ভাংচুরের ক্ষতিপূরণ দেবে কে? আজ থেকেই গণপরিবহনে নতুন নিয়ম চালু

সাবেরিয়ায় ফুটপাতে অবৈধ মাছ বাজার, প্রশ্ন করায় ধমক দিলেন কাউন্সিলর

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ১৯ Time View

নিজস্ব প্রতিবেদক
প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে ফুটপাত দখল করে নিয়মিত মাছ বাজার বসছে চট্টগ্রাম নগরের দেওয়ান বাজার ওয়ার্ডস্থ সাবেরিয়ায়। বিষয়টি নিয়ে প্রশ্ন করায় ধমক দিলেন কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী। বাজারটি নবাব সিরাজউদ্দৌলা সড়কের ফুটপাত দখল করে গড়ে উঠেছে। এর পাশেই অবস্থিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ২০ নং দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়।

বুধবার (১২ জানুয়ারী) সন্ধ্যায় সরেজমিনে গিয়ে দেখা যায়, ফুটপাত শতভাগ দখল করে বসেছে জমজমাট মাছবাজার। আবার কোথাওবা ফুটপাত উপচে পড়ে সড়কের উপর চলে এসেছে বাজার। সেখানে বিক্রি হচ্ছে সবজি, শুটকিসহ নানা ধরনের নিত্যপন্য। এর পাশেই অবস্থিত চসিক দেওয়ানবাজার ওয়ার্ড কাউন্সিল কার্যালয়।

স্থানীয়রা জানান, প্রতিদিন সন্ধ্যা হলেই ফুটপাতের উপর মাছ বাজার বসে। সড়কের উপর দাঁড়িয়ে ভ্যানগাড়িগুলো বিক্রি করে নানা ধরণের সবজি। তাঁরা ফুটপাত দিয়ে চলাচল করতে পারেন না। চলাচল করতে হয় সড়কের উপর দিয়ে। তাতে যান চলাচল বাধাগ্রস্থ হয়। থেমে থেমে চলে যানবাহন। আবার অনেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে বাজার করতে আসেন। তাঁরা সড়কের উপর গাড়ি রেখে বাজার করেন। তাতে সড়ক দিয়ে হাঁটাচলাও প্রায় অসাধ্য হয়ে পড়ে। স্থানীয় এবং সড়ক ব্যবহারকারী যাত্রীরা প্রশাসনের নিরব ভুমিকার সমালোচনা করেন এবং বাজারটি উচ্ছেদের দাবি জানান।

পুলিশ চাইলেই উচ্ছেদ করতে পারেন বলে জানিয়েছেন অত্র ওয়ার্ডের সাবেক কাউন্সিলর পেয়ার মোহাম্মদ। তিনি বলেন, ‘বাজারটি এখন ফুটপাত থেকে রাস্তায় চলে এসেছে। জনগণের যাতায়াত এবং যান চলাচলে সমস্যা হচ্ছে’।

সিটি কর্পোরেশন সূত্র জানিয়েছে, রাস্তা বা ফুটপাতের উপর কোনো ধরণের বাজারের অনুমতি সিটি কর্পোরেশন কখনো দেয়না। বাজারটি অবৈধ।বিষয়টি নিয়ে প্রশ্ন করায় ধমক দিলেন চসিক ২০নং ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী। তিনি বলেন, ‘আপনি আমাকে চিনেন? বাসা কোথায় আপনার? বিগত ১৫ বছরে সিটি কর্পোরেশনকে ১৫ বার চিঠি দেওয়া হয়েছে। কমপক্ষে ২০০ বার উচ্ছেদ করা হয়েছে। সিটি কর্পোরেশনে গিয়ে মাজিস্ট্রেটকে বলেন, ওখানে চিঠি দেওয়া আছে। নতুন মেয়রকেও চিঠি দেওয়া আছে, সবাইকে চিঠি দেওয়া আছে’।

অন্যদিকে, এ বিষয়ে নিজেদের অসহায়ত্ব প্রকাশ করেছেন চসিক সংরক্ষিত ৭নং ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর রুমকি সেনগুপ্ত। তিনি বলেন, ‘আমরা এটি প্রতিনিয়তই উচ্ছেদ করছি। কিন্তু তাঁরা আবার চলে আসে। আমরা কি এসব নিয়ে সারাক্ষণ বসে থাকব? দেখি আগামীতে কি করতে পারি’।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী উপ-কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘সিটি কর্পোরেশন উচ্ছেদের উদ্যোগ নিলে আমরা পুলিশ দিয়ে সহযোগিতা করব।  তাঁরা চাইলে উদ্যোগ নিতে পারেন’।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla