1. admin@purbobangla.net : purbobangla :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ইসরাইলি মন্ত্রীর টুইটকে ঘিরে তোলপাড় সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া

জেএসইউএস-ওওএসসি প্রকল্পে শিক্ষার্থীদের অংশগ্রহণে জেএসইউএস’র আয়োজনে ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ২১৫ বার পড়া হয়েছে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং ব্র্যাকের সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) পরিচালিত আউট অব স্কুল চিলড্রেন (পাইলট) কর্মসূচীর শিক্ষার্থীদের অংশগ্রহণে গত ৩০ ডিসেম্বর ২০২১ খ্রি. বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

নগরীর আমিন জুটমিলস্ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণীতে জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মু. আবদুল হামিদ, থানা শিক্ষা অফিসার, পাঁচলাইশ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ওওএসসি (পাইলট) প্রকল্পের ব্র্যাক রিজিওনার ম্যানেজার মাহাবুব হোসেন খান, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র প্রতিনিধি জনাব মোহাম্মদ ইউসুফ এবং কর্মসূচীর ফিল্ড কোঅর্ডিনেটর মুনজিলুর রহমান, ফিল্ড অফিসারবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মোট ৭টি ইভেন্টে ৩০টি বিদ্যালয়ের প্রায় ২ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথি বলেন, “সুস্থ শরীর, মানসিকতা ও মনন গঠনে ক্রীড়ার ভূমিকা অনস্বীকার্য। ঝরে পড়া শিশুদের নিয়ে এ ধরনের উদ্যোগ আরো বেশি-বেশি গ্রহণ করা উচিত। এতে করে শিশুদের মাঝে সুস্থ প্রতিযোগিতার মানসিকতা তৈরি হয়।” এ আয়োজনের জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

সভাপতি জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন বলেন, “আনুষ্ঠানিকভাবে বিদ্যালয়ের কার্যক্রম শেষ হয়েছে। তারপরও জেএসইউএস উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে ভর্তির বিষয়ে সার্বক্ষনিক যোগাযোগ ও সহযোগিতা করা হবে।” এ বিষয়ে ব্র্যাক ও থানা শিক্ষা অফিসারের সর্বাত্মক সহযোগিতা তিনি প্রত্যাশা করেন।

এখানে উল্লেখ্য ২০১৭ সাল থেকে জেএসইউএস ঝরে পড়া শিশুদের শিক্ষা কার্যক্রম নিয়ে নগরীতে ৯৫টি শিক্ষাকেন্দ্র পরিচালনা করেছে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla