1. [email protected] : purbobangla :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বাংলাদেশ ফাইন্যান্স বাংলাদেশে ইসলামিক অর্থায়নের বিশাল সম্ভাবনার সু্যোগ কাজে লাগাতে পারে চিটাগাং ক্লাব লিঃ এমপ্লয়ীজ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন লায়ন দিলুয়ারা কামালের সৌজন্যে আনোয়ারায় সহস্রাধিক রোগী পেলো বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা ও ছানি অপারেশনের সুযোগ বাংলাদেশ ডিজিটাল সার্ভের পর আর কোনো জরিপের প্রয়োজন নেই – ভূমিমন্ত্রী একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ দক্ষিন হালিশহর ক্রীড়া সংস্থার আয়োজনে মুজিব বর্ষ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কাশেম স্মৃতি,রার্নাস আপ-নয়ারহাট ক্রীড়া সংস্থা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদরঘাট থানা কমিটির সম্মেলন অনুষ্ঠিত চট্টগ্রামে নতুন রূপে যাত্রা শুরু করলো ইমার্ট পারকীতে অবশেষে চেয়ারম্যানের আহ্বানে দু’পক্ষের সমজোতা কিন্তু নঈমের দোকান ভাংচুরের ক্ষতিপূরণ দেবে কে? আজ থেকেই গণপরিবহনে নতুন নিয়ম চালু

ঠান্ডা মিয়ার গরম কথা ( ৩১৪ ) খোরশেদ আলম সুজন সমীপে

Reporter Name
  • Update Time : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ২৭ Time View

মাননীয়,

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সমীপে,

শ্রদ্ধেয় খোরশেদ ভাইজানরে,

গরম গরম কথার শুরুতে আমার লাখ কোটি সালাম জানিবেন। আশা করি, আল্লাহ মালিকের অপার মহিমায় ভালো থাকিয়া  দেশ ও দলের জন্য ভিশন ও মিশন কায়েমের লক্ষ্যে নানান ফর্মূলা তৈরী ও বাস্তবায়ন করিয়া মহা- সুখেই আছেন। আমিও গ্রাম বাংলার এক মফস্বল শহরে থাকিয়া দেশের ভবিষ্যতের কথা ভাবিয়া ছাগলের তিন নাম্বার বাচ্ছার মতো খাইয়া না খাইয়া বাঁচিয়া আছি। গেল বারে মেয়র রেজাউল করিম চৌধুরী সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা  লিখিবার সময় এইবার আপনার সমীপে লিখিব বলিয়াছিলাম বলিয়াই, লিখিতেছি বলিয়া রাগ করিবেন না বরং শত ব্যস্ততার মধ্যেও গরম কথাটুকু পড়িয়া দেখিবেন ও যাহা প্রয়োজন তাহা করিবেন এবং ভুল হইলে নিজ গুনে মাফও করিয়া দিবেন।

ভাইজানরে,

   আপনি  হইলেন,  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি।বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে আপনি যোগদান করিয়াছেন। ছাত্রজীবনে হাজী মুহাম্মদ মহসীন সরকারি কলেজে ছাত্রলীগের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতির দায়িত্ব পালন করিয়াছেন আপনি। ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতিও নির্বাচিত হইবার আপনার সুভাগ্য ঘটে । পরবর্তীতে আপনি আওয়ামী লীগে যোগদান করেন। দীর্ঘদিন ধরিয়া দলের একজন ত্যাগী নেতা হিসাবে কাজ করিয়া আসিতেছেন আপনি। দল থেকে বহুবার নমিনেশন চাইলেও নমিনেশন পাননি অবশেষে ৫ আগস্ট ২০২০ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে মনোনীত হন আপনি। ১ ফেব্রুয়ারি ২০২১, ১৮০ দিন দায়িত্ব পালন করিয়া শেষে প্রশাসকের পদ হইতে অব্যাহতি নেন। দায়িত্বরত অবস্থায় উল্লেখ্যযোগ্য সাড়া জাগানো উন্নয়নমূলক কাজ করিয়া নগরবাসীর মন জয় করিয়া নিয়াছেন আপনি। 

ভাইজানরে,

ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে আপনার আলাদা মূল্যায়ন রহিয়াছ । এই কারণে লোকেরা বলিতেছে, আগামীর মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রার্থীরা আপনাকে টার্গেটে রাখিয়াছে। বিষয়টি আপনার মাথায় রাখিতে হইবে বলিয়া আপনার সমর্থকেরা বলিতেছে। চট্টগ্রামে এখন কায়সার, বাবু, ইসহাক মিয়া ও ইদ্রিস বিকম এরা নাই। নাই চট্টগ্রামের চট্রল শার্দূল খ্যাত এ বিএম মহিউদ্দিন চৌধুরীও। বন্যা, দূর্যোগ ও নৌবাহিনী ট্রাজেডী মতো ঘটনায় ঝাঁপিয়া পড়ার লোক মহিউদ্দিন চৌধুরীর মতো আর কেউই নাই। তবে চট্টগ্রামের অনেকেই আপনাকে মহিউদ্দিন চৌধুরীর পাক্কা অনুসারী হিসাবে ভাবিয়া থাকেন। থাকেন চট্টগ্রামের অধিকার লইয়া কথা বলিবার আপনিই যোগ্য লোক।

ভাইজানরে,

চট্টগ্রামে বর্ষাকালে জলাবব্ধতা ও এই সময়ে মশার উপদ্রুতে নগরবাসী জিম্মি । এ দশা থেকে চট্টগ্রামবাসী কখন মুক্তি পাইবে। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে একটি ব্যাংকেরও হেড অফিস নাই, এই কেমন কথা। সমুদ্র বন্দর চট্টগ্রামে নৌবাহিনীর সদর দপ্তর থাকা দরকার। কে বলিবে এই যৌক্তিক কথা । রেলওয়ের সদর দপ্তর চট্টগ্রামে ছিল এখন নাই কেন। বাণিজ্য মন্ত্রণালয় চট্টগ্রামে চাই। এইসব বিষয় লইয়া আপনার মাঠে থাকা উচিত বলিয়া আপনার ভক্তরা বলিতেছে।

আজ আর না, আপনার মঙ্গল ও সুস্বাস্থ্য কামনায় । ইতি আপনারই বিশ্বস্থ

ঠাণ্ডা মিয়া

গ্রন্থনা ম. আ. হ

আগামী সংখ্যায় তারেক জিয়া সমীপে ঠাণ্ডার গরম কথা (৩১৫) সম্প্রচার করা হইবে। পাঠক ও ভিজিটরদের অনুরোধে এই সংখ্যায় উপরোক্ত লেখা আবারো পুনঃ মুদ্রিত হলো।

 

 

 

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla