1. [email protected] : purbobangla :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
২৯নং ওয়ার্ডে এ.বি.এম. মহিউদ্দীন চৌধুরী পরিবারের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ গাউসিয়া কমিটি দুবাই আল আবীর শাখার দোয়া মাহফিল সৈয়দ মঈনুদ্দিন হোসেন মেমোরিয়াল একাডেমি কাপ ক্রিকেট টুর্নামেন্টে ব্রাদার্স ক্রিকেট একাডেমি  ও ব্রাইট একাডেমি চ্যাম্পিয়ন গাজীপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অটিজম ছেলে-মেয়েদের ক্রীড়া উৎসব অনুষ্ঠিত চট্টগ্রামের প্রথম বেকিং ট্রেনিং সেন্টার ও শোরুমের যাত্রা শুরু  কয়েক ঘণ্টার ব্যবধানে ভূমিকম্পে কাঁপলো এশিয়ার ৬ দেশ শ্রমিকরা অর্থনীতির আয়না : শাজাহান খান নবাবগঞ্জে করোনার ভ্যাকসিন দিতে গিয়ে স্কুল ছাত্রের মৃত্যু ভূমিকম্পে কেঁপে উঠল দেশ পল্লবীর ওসি’র বিরুদ্ধে ডিএমপি হেড কোয়ার্টারে সাক্ষী দিতে জনতার ঢল

‘ইকোভেশন বাংলাদেশ’ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেয়েছে

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ৩১ Time View
সোমবার (২০ ডিসেম্বর) সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) কর্তৃক আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২১’-এর ক্লাইমেট অ্যান্ড ইনোভেশন ক্যাটাগরিতে ‘ইকোভেশন বাংলাদেশ’কে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধু দৌহিত্র সিআরআই এর ট্রাস্টি রাদওয়ান মুজিবের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন ইকোভেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক সানজিদুল আলম। সমাজ উন্নয়নে তরুণদের অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে এই পুরষ্কার দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া আরো যুক্ত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এ বছর সমগ্র দেশ থেকে ৭০০-এর বেশি সামাজিক উন্নয়নমূলক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে এবং তাদের মধ্য থেকে জুরি বোর্ডের মনোনয়নে পাঁচটি ক্যাটাগরিতে চূড়ান্তভাবে ১৫টি প্রতিষ্ঠানকে বিজয়ী ঘোষণা করা হয়। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২১-এর জুরি বোর্ডে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর মো. আতিউর রহমান, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, বীর মুক্তিযোদ্ধা মফিদুল হক, অভিনেত্রী জয়া আহসানসহ দেশের বিশিষ্ট নাগরিকরা।
পুরস্কার গ্রহণকালে সানজিদুল আলম বলেন, ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেয়ে চট্টগ্রামের তরুণ হিসেবে আমি বেশ গর্বিত বোধ করছি। অ্যাওয়ার্ডটি উৎসর্গ করছি সেসব তরুণ উদ্ভাবকদের যারা উদ্ভাবন দিয়ে দেশের আর্থ-সামাজিক অনেকে সমস্যার সমাধান করছে এবং উন্নয়নে অবদান রাখছে’। ইকোভেশন বাংলাদেশ একটি উদ্ভাবনকেন্দ্রিক সামাজিক প্রতিষ্ঠান। ২০১৫ সালে কাজ শুরু করা ইকোভেশন বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, সুনির্দিষ্টভাবে এসডিজি ৭, এসডিজি ৯, এসডিজি ১১ ও এসডিজি ১৭ অর্জন করতে কাজ করছে। সে সময় এটি বাংলাদেশের জ্বালানি, দারিদ্র্য সমস্যা সমাধানে যাত্রা শুরু করে এবং পরবর্তীতে অন্যান্য উদ্ভাবনী উদ্যোগেও উদ্যোগী হয়। এখন পর্যন্ত তারা ৯০,০০০ মানুষের জীবন আলোকিত করেছে সম্পূর্ণ বিনামূল্যে স্বেচ্ছাসেবীদের তৈরি সোলার ল্যাম্প এবং স্ট্রিটলাইট দিয়ে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য নাহিম রাজ্জাক, মাশরাফি বিন মর্তুজা প্রমুখ।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla