1. admin@purbobangla.net : purbobangla :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ইসরাইলি মন্ত্রীর টুইটকে ঘিরে তোলপাড় সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া

আনোয়ারায় ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও পরিবার পাচ্ছেন ‘বীর নিবাস’

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ১৬২ বার পড়া হয়েছে

  আনোয়ারা প্রতিনিধি

   বাঙ্গালীর  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের বাড়ি বীর নিবাসের জন্য আনোয়ারায়  মনোনীত হয়েছেন ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবার।  প্রধানমন্ত্রীর উপহারের এই ঘর বীর নিবাস প্রকল্প বাস্তবায়ন করছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

জানা যায়,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩০ হাজার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ বীর মুক্তিযোদ্ধা, তাদের বিধবা স্ত্রী ও সন্তানদের বীর নিবাস নামের ঘর উপহার হিসেবে প্রদানের সিদ্ধান্ত নেন। তারই ধারাবাহিকতায় আনোয়ারায়ও এ প্রকল্পের আওতায় ১০ টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া অসচছল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা হলেন রায়পুর ইউনিয়নের মোহাম্মদ ইউছুপ,  বারশত ইউনিয়নের গুন্‌দ্বীপ গ্রামের মরহুম হাবিলদার মদন আলীর পরিবারের ছেনোয়ারা বেগম, বটতলী ইউনিয়নের নুর কাসেম, বরুমচড়া ইউনিয়নের এস.এম.নুরুল আমিন, আবদুল হক, বারখাইন ইউনিয়নের মরহুম নুরুল আমিনের পরিবারের আনোয়ারা বেগম, আনোয়ারা সদর ইউনিয়নে প্রণব কুমার সেন, পরৈকোড়া ইউনিয়নের মরহুম বদিউল আলমের পরিবারের মো.আক্তার উদ্দীন, মরহুম কাজী মো.ইউছুফের পরিবারের মমতাজ বেগম ও হাইলধর ইউনিয়নের আবদুল মান্নান।

৬৩৫ বর্গ ফুটের সমপরিমান জমিতে বীর নিবাস নামের প্রধানমন্ত্রীর উপহারের এ ঘর তৈরী করা হবে। প্রতি ঘরে থাকবে দুটি শয়ন কক্ষ, ১টি ডাইনিং, ১টি ড্রইং, ১টি রান্নাঘর ও দুটি বাথরুম। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে ১৩ লক্ষ ৪৩ হাজার ৬১৮ টাকা।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla