1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জরুরি পরিসেবা ছাড়া ঢাকায় রাত ৮ টার পর কিছু খোলা থাকবে না – তাপস পতেঙ্গা সমুদ্র সৈকতঃ সিডিএর ইজারা দেয়ার প্রক্রিয়া নিয়ে নানান প্রশ্ন চট্টগ্রাম,কক্সবাজার ও রাঙ্গামাটি ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা অ্যান্ড্রু সাইমন্ডস সড়কপথে নিহত : সেভ দ্য রোড-এর শোক রিমান্ডে ভারতে পি কে হালদার আদবের সহিত ভোট চাইবেন এবং আপনারা যদি আদবের সহিত ভোট চান আপনারা ভোট পাবেন – মোশাররফ পদোন্নতি পেয়ে ডিআইজি হলেন চট্টগ্রামের সাবেক এসপি মিনা ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩২০) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমীপে নওগাঁয় ধান কাটার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু আনোয়ারার পরৈকোড়া ইউপি উপ-নির্বাচনে নৌকার মাঝি হতে চান ৪জন

আনোয়ারায় ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও পরিবার পাচ্ছেন ‘বীর নিবাস’

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে

  আনোয়ারা প্রতিনিধি

   বাঙ্গালীর  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের বাড়ি বীর নিবাসের জন্য আনোয়ারায়  মনোনীত হয়েছেন ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবার।  প্রধানমন্ত্রীর উপহারের এই ঘর বীর নিবাস প্রকল্প বাস্তবায়ন করছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

জানা যায়,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩০ হাজার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ বীর মুক্তিযোদ্ধা, তাদের বিধবা স্ত্রী ও সন্তানদের বীর নিবাস নামের ঘর উপহার হিসেবে প্রদানের সিদ্ধান্ত নেন। তারই ধারাবাহিকতায় আনোয়ারায়ও এ প্রকল্পের আওতায় ১০ টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া অসচছল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা হলেন রায়পুর ইউনিয়নের মোহাম্মদ ইউছুপ,  বারশত ইউনিয়নের গুন্‌দ্বীপ গ্রামের মরহুম হাবিলদার মদন আলীর পরিবারের ছেনোয়ারা বেগম, বটতলী ইউনিয়নের নুর কাসেম, বরুমচড়া ইউনিয়নের এস.এম.নুরুল আমিন, আবদুল হক, বারখাইন ইউনিয়নের মরহুম নুরুল আমিনের পরিবারের আনোয়ারা বেগম, আনোয়ারা সদর ইউনিয়নে প্রণব কুমার সেন, পরৈকোড়া ইউনিয়নের মরহুম বদিউল আলমের পরিবারের মো.আক্তার উদ্দীন, মরহুম কাজী মো.ইউছুফের পরিবারের মমতাজ বেগম ও হাইলধর ইউনিয়নের আবদুল মান্নান।

৬৩৫ বর্গ ফুটের সমপরিমান জমিতে বীর নিবাস নামের প্রধানমন্ত্রীর উপহারের এ ঘর তৈরী করা হবে। প্রতি ঘরে থাকবে দুটি শয়ন কক্ষ, ১টি ডাইনিং, ১টি ড্রইং, ১টি রান্নাঘর ও দুটি বাথরুম। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে ১৩ লক্ষ ৪৩ হাজার ৬১৮ টাকা।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla