1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ

ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৫ জেলে আটক, ৭১ হাজার মিটার জাল জব্দ

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ১৭৮ বার পড়া হয়েছে

মো. নাঈম ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ‘মা’ ইলিশ শিকারের অপরাধে পাঁচ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ।

এ সময় ৭১ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, নিষেধাজ্ঞা অমান্য করে সুগন্ধা ও বিষখালী নদীতে জেলেরা মা ইলিশ ধরছিল। জেলা, উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে নদীতে অভিযান চালিয়ে রাজাপুর উপজেলা থেকে পাঁচ জেলেকে আটক করে।

সোমবার ১১অক্টোবর’২১ সকাল সোয়া ৬টার দিকে রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের মানকি সুন্দর এলাকার বিষখালী নদীতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোক্তার হোসেন এ দণ্ড প্রদান করেন।

পরে ভ্রাম্যমাণ আদালত তাদের ৪ জনকে এক বছর করে কারাদণ্ড ও ১ জনকে পাঁচ হাজার টাকা জরিমানা করে। দণ্ডপ্রাপ্তরা হলো- রাজাপুর উপজেলার ডহরশংকর এলাকার মৃত নাজেম হাওলাদারের ছেলে মো. আক্কাবর হাওলাদার (৬০), মো. শাহ আলম হাওলাদারের ছেলে মো. হাফিজুর হাওলাদার (২৬), ঝালকাঠি সদরের চাঁনপুরা এলাকার মো. জাহাঙ্গীর ব্যাপারীর ছেলে মো. রেজাউল ব্যাপারী (২৫), মো. সেলিম ব্যাপারীর ছেলে মো. রাসেল (২০), এসকেন্দার গাজীর ছেলে মো. খলিলুর রহমান গাজী (৫৫)।

অভিযানের সময় ৭১ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। জব্দ করা জাল ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে নদীর তীরে পুড়িয়ে ফেলা হয়। ইলিশ মাছ স্থানীয় একটি এতিম খানায় বিতরণ করা হয়।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla