1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সিএমপি’র নতুন কমিশনার কৃষ্ণপদ রায় নলছিটিতে প্রাইভেটকারে ইয়াবা ও গাঁজাসহ আটক-২ বীণারানী দে’র শোক সভায় বক্তারা মানুষের কল্যাণ সাধনের মাঝে জীবনের মহত্ব চট্টগ্রাম বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবসায়ী গ্রুপের নির্বাচনের প্রার্থী পরিচিতি অনুষ্ঠান বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে সিলেটের বন্যা দুর্গত ৭ শতাধিক পরিবারে ত্রাণ বিতরণ দুর্নীতিঃ চাকরি গেলো ডিএসসিসির কর কর্মকর্তাসহ ৩৪ জনের ‘লিগ্যাল এইড দরিদ্র বিচার প্রার্থীর শেষ আশ্রয়স্থল’ বাংলাদেশ ফাইন্যান্সের অগ্নি নির্বাপণ জরুরী উদ্ধার ও বহির্গমন বিষয়ক প্রশিক্ষণ ও মহড়া অনুষ্ঠিত ঝালকাঠিতে ৬৮০পিচ ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার নবাবগঞ্জে আশ্রয়ন-২ প্রকল্পের উপজেলা টাস্কফোর্স কমিটির সভা

শহর থেকে গ্রাম পর্যায়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, শুরু হয়েছে উঠান বৈঠক

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ২৬২ বার পড়া হয়েছে

রাজশাহী ব্যুরো

খাদ্য মন্ত্রনালয়ের পরিকল্পনায় ” দেশের মানুষকে সর্বোচ্চ সুরক্ষিত রাখতে নিরলস কাজ করে যাচ্ছে “বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ” রাজশাহী জেলা অফিস।

আজ ২ অক্টোবর ২০২১ ( শনিবার ) সকাল ১০.৩০ মিনিটে রাজশাহীর মোহনপুর উপজেলার ৪ নং মৌগাছী ইউনিয়ন পরিষদে আয়োজিত উঠান বৈঠকের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা নিয়ে সাধারণ মানুষের মাঝে নানা দিক আলোচনা করা হয়। সেখানে আমন্ত্রিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী রাজশাহী সোসাল ডেভেলপমেন্ট প্রজেক্ট (আরএসডিপি) এর পরিচালক জাহাঙ্গীর আলম, মোহনপুর উপজেলার বসন্তকেদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী শাজেদা বিলকিস বানু, ৪ নং মৌগাছী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য আফসার আলী, মহিলা ইউপি সদস্য নুরফুল বেগম। এই উঠান বৈঠকের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা অফিসার সুমাইয়া আফরিন জিনিয়া। তিনি এই উঠান বৈঠকের মাধ্যমে নিরাপদ খাদ্য তৈরীর বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়াও এই উঠান বৈঠকের মাধ্যমে সেখানকার উপস্থিত মহিলারা জানতে পেরেছেন একজন সুস্থ্য মানুষের জন্য দৈনিক কতটুকু শাকসবজি, ফলমুল, মাছ-মাংশসহ অন্যান খাবার প্রয়োজন রয়েছে। এছাড়াও মানব দেহের জন্য কোনটা ক্ষতিকর ও অনিরাপদ এই আলোচনা ও প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়। বিভিন্ন এলাকা থেকে অগত মহিলাদের নিরাপদ খাদ্য তৈরীতে উদ্বুদ্ধ করা হয় এবং তাদের পরামর্শ দেওয়া, তারা যেন বাসায় ফিরে প্রতিবেশির সাথে নিরাপদ খাদ্য তৈরীর বিষয়ে আলোচনা করে। এভাবে সবাই সচেতন ও সহযোগিতা নিয়ে এগিয়ে আসলে এদেশ থেকে অনেকাংশেই রোগ বালাই কমে যাবে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla