1. [email protected] : purbobangla :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বাংলাদেশ ফাইন্যান্স বাংলাদেশে ইসলামিক অর্থায়নের বিশাল সম্ভাবনার সু্যোগ কাজে লাগাতে পারে চিটাগাং ক্লাব লিঃ এমপ্লয়ীজ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন লায়ন দিলুয়ারা কামালের সৌজন্যে আনোয়ারায় সহস্রাধিক রোগী পেলো বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা ও ছানি অপারেশনের সুযোগ বাংলাদেশ ডিজিটাল সার্ভের পর আর কোনো জরিপের প্রয়োজন নেই – ভূমিমন্ত্রী একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ দক্ষিন হালিশহর ক্রীড়া সংস্থার আয়োজনে মুজিব বর্ষ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কাশেম স্মৃতি,রার্নাস আপ-নয়ারহাট ক্রীড়া সংস্থা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদরঘাট থানা কমিটির সম্মেলন অনুষ্ঠিত চট্টগ্রামে নতুন রূপে যাত্রা শুরু করলো ইমার্ট পারকীতে অবশেষে চেয়ারম্যানের আহ্বানে দু’পক্ষের সমজোতা কিন্তু নঈমের দোকান ভাংচুরের ক্ষতিপূরণ দেবে কে? আজ থেকেই গণপরিবহনে নতুন নিয়ম চালু

শহর থেকে গ্রাম পর্যায়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, শুরু হয়েছে উঠান বৈঠক

Reporter Name
  • Update Time : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ১৫৮ Time View

রাজশাহী ব্যুরো

খাদ্য মন্ত্রনালয়ের পরিকল্পনায় ” দেশের মানুষকে সর্বোচ্চ সুরক্ষিত রাখতে নিরলস কাজ করে যাচ্ছে “বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ” রাজশাহী জেলা অফিস।

আজ ২ অক্টোবর ২০২১ ( শনিবার ) সকাল ১০.৩০ মিনিটে রাজশাহীর মোহনপুর উপজেলার ৪ নং মৌগাছী ইউনিয়ন পরিষদে আয়োজিত উঠান বৈঠকের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা নিয়ে সাধারণ মানুষের মাঝে নানা দিক আলোচনা করা হয়। সেখানে আমন্ত্রিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী রাজশাহী সোসাল ডেভেলপমেন্ট প্রজেক্ট (আরএসডিপি) এর পরিচালক জাহাঙ্গীর আলম, মোহনপুর উপজেলার বসন্তকেদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী শাজেদা বিলকিস বানু, ৪ নং মৌগাছী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য আফসার আলী, মহিলা ইউপি সদস্য নুরফুল বেগম। এই উঠান বৈঠকের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা অফিসার সুমাইয়া আফরিন জিনিয়া। তিনি এই উঠান বৈঠকের মাধ্যমে নিরাপদ খাদ্য তৈরীর বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়াও এই উঠান বৈঠকের মাধ্যমে সেখানকার উপস্থিত মহিলারা জানতে পেরেছেন একজন সুস্থ্য মানুষের জন্য দৈনিক কতটুকু শাকসবজি, ফলমুল, মাছ-মাংশসহ অন্যান খাবার প্রয়োজন রয়েছে। এছাড়াও মানব দেহের জন্য কোনটা ক্ষতিকর ও অনিরাপদ এই আলোচনা ও প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়। বিভিন্ন এলাকা থেকে অগত মহিলাদের নিরাপদ খাদ্য তৈরীতে উদ্বুদ্ধ করা হয় এবং তাদের পরামর্শ দেওয়া, তারা যেন বাসায় ফিরে প্রতিবেশির সাথে নিরাপদ খাদ্য তৈরীর বিষয়ে আলোচনা করে। এভাবে সবাই সচেতন ও সহযোগিতা নিয়ে এগিয়ে আসলে এদেশ থেকে অনেকাংশেই রোগ বালাই কমে যাবে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla