1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বেড়েই চলছে সোনার দাম বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ দক্ষিণ হালিশহরে ২৯০ জেলে পরিবারের মাঝে চাউল বিতরণ কর্মসূচি . ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় প্রাইভেট কারসহ কয়েকটি গাড়িকে ট্রাকের চাপা, নিহত ১১ পতেঙ্গা লিংক রোডে পাজেরো গাড়ির ধাক্কায় বিদেশি নারী শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারায় আগুনে পুড়লো উঠান মাঝির ৪৬ ঘর কালা মিয়ার ইন্তেকাল বিশৃংখলা আর জনভোগান্তি সীতাকুণ্ডে উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল শেষ দিনে চেয়ারম্যান পদে ২ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন জরিমানা ছাড়া মোটর যানের কাগজপত্র হালনাগাদ সময় বেড়ে ১৫এপ্রিল পর্যন্ত

কক্সবাজারে মাদক মামলায় এক জনের ৬ বছর কারাদণ্ড

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩২ বার পড়া হয়েছে

 

শাহজাহান চৌধুরী শাহীন

কক্সবাজারে মাদকের মামলায় মো. ওমর ফারুক (৩৩) নামের এক আসামির ৬ বছরের সশ্রম কারাদণ্ডসহ ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। অনাদায়ে তাকে আরো ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।
রবিবার (৫ সেপ্টেম্বর) আসামির অনুপস্থিতিতে ( পলাতক থাকায়) এ রায় প্রদান করেন কক্সবাজার যুগ্ম দায়রা জজ ১ম আদালতের বিচারক মাহমুদুল হাসান এ আদেশ দেন ।
দন্ডপ্রাপ্ত আসামি কক্সবাজার শহরের দক্ষিণ পাহাড়তলী রহমানিয়া মাদসারা এলাকার মো. তাহেরের ছেলে। রায়ের সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেছে।
আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ কিংবা গ্রেফতারের দিন থেকে সাজার মেয়াদ গণনা শুরু হবে বলেও আদেশ দেন বিচারক।
একই সঙ্গে আসামির নিকট থেকে জব্দকৃত ইয়াবাসমূহ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত ও যথাযথ বিধি অনুসরণপূর্বক ধ্বংস করার জন্য কোর্ট পুলিশ পরিদর্শককে নির্দেশও দিয়েছেন আদালতের বিজ্ঞ বিচারক।
মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট আবদুর রউফ ও জেলা বারের সাধারণ সম্পাদক এডভোকেট জিয়াউদ্দিন আহমেদ।
আসামি পক্ষের মামলা পরিচালনা করেন এড. মুহাম্মদ শহিদুল্লাহ।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৪ জানুয়ারি কক্সবাজার শহরের ঝাউতলা প্রধান সড়কের মনির স্টোরের সামনে থেকে মো. ওমর ফারুককে ৪৮০০ পিস ইয়াবাসহ আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ ঘটনায় তার বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক মোহাম্মদুল হক। যার মামলা নং-৫৩/২০১৮ইং। দীর্ঘ সাড়ে ৪ বছর পর মামলার বিচার কার্য সম্পন্ন করেছে আদালত।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla