1. [email protected] : purbobangla :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
২৯নং ওয়ার্ডে এ.বি.এম. মহিউদ্দীন চৌধুরী পরিবারের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ গাউসিয়া কমিটি দুবাই আল আবীর শাখার দোয়া মাহফিল সৈয়দ মঈনুদ্দিন হোসেন মেমোরিয়াল একাডেমি কাপ ক্রিকেট টুর্নামেন্টে ব্রাদার্স ক্রিকেট একাডেমি  ও ব্রাইট একাডেমি চ্যাম্পিয়ন গাজীপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অটিজম ছেলে-মেয়েদের ক্রীড়া উৎসব অনুষ্ঠিত চট্টগ্রামের প্রথম বেকিং ট্রেনিং সেন্টার ও শোরুমের যাত্রা শুরু  কয়েক ঘণ্টার ব্যবধানে ভূমিকম্পে কাঁপলো এশিয়ার ৬ দেশ শ্রমিকরা অর্থনীতির আয়না : শাজাহান খান নবাবগঞ্জে করোনার ভ্যাকসিন দিতে গিয়ে স্কুল ছাত্রের মৃত্যু ভূমিকম্পে কেঁপে উঠল দেশ পল্লবীর ওসি’র বিরুদ্ধে ডিএমপি হেড কোয়ার্টারে সাক্ষী দিতে জনতার ঢল

স্কুল কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে- ডা. শাহাদাত

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ মে, ২০২১
  • ৯৮ Time View

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, নগরীর ঐতিহ্যবাহী চকবাজার ওয়ার্ড় শহীদ জিয়ার স্মৃতি বিজড়িত এলাকা। তিনি সার্কিট হাউসে শাহাদাত বরণের আগে জীবনের শেষ জুমা আদায় করেছিলেন চন্দনপুরা শাহী জামে মসজিদে। চকবাজার ওয়ার্ড হচ্ছে শিক্ষাবান্ধব এলাকা। এই ওয়ার্ডে রয়েছে বড় বড় সব শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু করোনার অজুহাতে সরকার গার্মেন্টস ফ্যাক্টরি, যানবাহন ও শিল্প কারখানা খুলে দিলেও রহস্যজনক কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। এতে শিক্ষার্থীদের মধ্যে বড় ধরনের সংকট তৈরি হয়েছে। শিক্ষার্থীরা মানসিকভাবে বিপর্যস্ত  হয়ে পড়েছে।

তিনি বলেন, দেশের পাঁচ কোটি শিক্ষার্থীর প্রায় অর্ধেকের শিক্ষা জীবন আজ অনিশ্চিত হয়ে পড়েছে। সম্ভাবনাময় একটি প্রজন্ম করোনার অজুহাতে ধ্বংসের দ্বারপ্রান্তে। লাগাতার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে বিপুল সংখ্যক শিক্ষক মানবেতর জীবন যাপন করছে। ব্যবসায়ীদের জন্য লক্ষ কোটি টাকা প্রণোদনা দেওয়া হলেও শিক্ষার্থীদের বেতন-ফি এবং ক্ষতিগ্রস্থ শিক্ষক শিক্ষার্থীদের জন্য সরকারিভাবে কোন প্রণোদনা দেয়া হয়নি। শিক্ষাজীবন বাঁচাতে তাই আসন্ন জাতীয় বাজেটে শিক্ষা খাতে বিশেষ বরাদ্ধ রেখে স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু করার উদ্যোগ নেয়া অত্যন্ত জরুরী। তিনি আজ বুধবার ২৬ মে দুপুরে নগরীর ১৬ নং চকবাজার ওয়ার্ডের চন্দনপুরা এলাকায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচীর ৬ষ্ঠ দিনে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ কালে এসব কথা বলেন।
এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, মহামারি শুরু হওয়ার পর থেকে সরকারের অযোগ্যতা ও অজ্ঞানতায় করোনাভাইরাসকে নিয়ন্ত্রণের বাইরে ঠেলে দিয়েছে। করোনা চিকিৎসার জন্য সরকারের তরফ থেকে তেমন কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এ সুযোগে স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির পাহাড় গড়ে তুলেছে।করোনায় যে প্রণোদনা দেওয়া হয়েছে, সেখানেও দুর্নীতির আশ্রয় গ্রহণ করা হয়েছে। জনগণের জন্য কোনো ব্যবস্থা করা হয়নি। জবাবদিহি না থাকায় মানুষের জীবন-জীবিকার প্রশ্নেও সরকারের কোনো দায়িত্ববোধ নেই। দায়িত্বহীনতার কারণে জাতিকে বিপদের মুখে ঠেলে দেওয়া হয়েছে। গণতান্ত্রিক সরকার ছাড়া এ ধরনের মহামারি মোকাবিলা করা সম্ভব নয়।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য মোঃ কামরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা মোহাম্মদ মহসিন, আবদুল হালিম স্বপন, জামাল আহমেদ, রমজু মিয়া,  সাধারণ সম্পাদক এম এ হালিম বাবলু, চকবাজার থানা বিএনপির যুগ্ম সম্পাদক আ খ ম জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান জুনু, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা হাসান ওসমান গনি লিটন, শামসুল ইসলাম বাবুল, জহিরুল ইসলাম জিয়া, খাজা আলাউদ্দিন, জাহেদুল আলম টিটু, জাহেদুল হক জাকু, নুরুল করিম বাপ্পি, সহিদুল করিম, আব্দুস সোবাহান, আবুল কালাম আজাদ, শওকত আলী, মো. জসিম, সোহেল সিদ্দিকী প্রমুখ।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla