1. [email protected] : purbobangla :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন

বাস চলাচলের শুরুতেই রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ২০

Reporter Name
  • Update Time : সোমবার, ২৪ মে, ২০২১
  • ১৫৫ Time View

 মাজহারুল ইসলাম চপল

দীর্ঘ ৪৯ দিন লকডাউন শেষে গত ২৩ তারিখে স্বল্প পরিসরে বাস চলাচলের সিদ্ধান্ত নেয় সরকার। বাস চলাচলের শুরুর প্রথম দিনেই রাজশাহীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। আজ সোমবার দুপুর পৌনে একটায় কাটাখালীর চৌদ্দপাই এলাকার গম গবেষণা ইনস্টিটিউটের সামনের মহাসড়কে হানিফ পরিবহন ও আফিয়া এন্টারপ্রাইজ এর মধ্যে এ দুর্ঘটনা ঘটে। ২৪ মে সোমবার কাটাখালী চৌদ্দপায় অবস্থিত গম গবেষনা কেন্দ্রের সামনে দুপুর পৌনে একটায় এ দুর্ঘটনা ঘটে। এতে আফিয়া পরিবহণের বাস চালকসহ অন্তত ২জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ

ছাড়া আহত হয়েছেন অন্তত ২০ জন। হতাহতদের উদ্ধারে কঠোর তৎপরতা চালাচ্ছে রাজশাহী ফায়ার সার্ভিসের একটি দল। দুই বাসের দুর্ঘটনার সময় একটি অটোরিকশাও ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে যায়। এতে অটোরিকশার কয়েকজন যাত্রীও আহত হন। জানা গেছে, আজ সকাল সাড়ে ৬ টার দিকে হানিফ পরিবহণের বাসটি ঢাকা থেকে ছেড়ে আসে। অন্যদিকে দুপুর পৌনে একটার দিকে বাঘার উদ্দেশ্যে যাচ্ছিলো আফিফ পরিবহণ। এসময় রাজশাহীর চৌদ্দপাই এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আফিয়া পরিবহণের বাসটির সামনের অংশ হানিফ বাসের সামনের অংশের মধ্যে ঢুকে যায়। ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। ঘটনা স্থলে নিহত হয় রবিউল আউয়াল (৩২)। তিনি একজন মোটর শ্রমিক। নবাব(৫০) পিতাঃবাবর আলি সাং- চারঘাট থানা পাড়া, থানা-চারঘাট জেলা-রাজশাহী।আহত হয়ে রামেক হাসপাতালের ওর্য়াড নং ০৮ ভর্তি ছিলেন পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায়  আজ ৩ টার সময় মৃত্যু বরন করেন।

এ বিষয়ে রাজশাহী মহানগর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম সিদ্দিকুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। ঘটনাস্থলে পৌঁছে বাস থেকে একজনকে মৃত অবস্থায় এবং অন্তত ২০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে বাস দুটি রাস্তা থেকে সরানোর চেষ্টা অব্যাহত রয়েছে। কি কারনে এমন দুর্ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশের এই কর্মকর্তা। আহতের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-সহকারী পরিচালক জাকির হোসেন জানান, দুর্ঘটনাস্থল থেকে একজনকে নিহত অবস্থায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়াও ছোট বড় ২০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালে দায়িত্বরত সিটিএসবির ওয়াচার ইমরান হোসেন জানান, হাসপাতালের ৮ ও ৩১ নম্বরে আহতরা ভর্তি হয়েছেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla