1. admin@purbobangla.net : purbobangla :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ইসরাইলি মন্ত্রীর টুইটকে ঘিরে তোলপাড় সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো সমাজসেবক মুহাম্মদ ইয়াছিন সওদাগর সংবর্ধিত

ব্রিটিশ সাহায্য পৌঁছে দেয়ায় কাতার এয়ারওয়েজের নিকট কৃতজ্ঞতা জানালো ভারত

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৩৬৪ বার পড়া হয়েছে

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতকে সহযোগিতায় ইতোমধ্যে এগিয়ে এসেছে বিশ্ব সম্প্রদায়। তারই ধারাবাহিকতায় কাতার এয়ারওয়েজের মাধ্যমে ভারতকে ১৩৫০ টি অক্সিজেন সিলিন্ডার পাঠিয়েছে যুক্তরাজ্যের প্রথিতযশা “ব্রিটিশ অক্সিজেন কোম্পানী।”

সঙ্কট মুহূর্তে চালানটি প্রেরণের জন্য ব্রিটিশ কোম্পানীটিকে এবং পৌছে দেয়ায় কাতার এয়ারওয়েজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

১০ মে, সোমবার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী এক টুইট বার্তায় বলেন, “যুক্তরাজ্য থেকে এই চালানটি সহজে পৌছে দেয়ার জন্য কাতার এয়ারওয়েজের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

টুইট লিঙ্ক: https://twitter.com/MEAIndia/status/1391651500028350469

অপর এক টুইটে ব্রিটিশ অক্সিজেন কোম্পানী এবং প্রশাসনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

টুইট লিঙ্ক: https://twitter.com/MEAIndia/status/1391618600260149250

এর আগে, গত রবিবার, ভারতে তিনটি অক্সিজেন জেনারেটর এবং এক হাজার ভেন্টিলেটর পাঠায় যুক্তরাজ্য। উক্ত সহায়তা গুলো ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির মাধ্যমে বিভিন্ন হাসপাতালে পৌছে দেয়া হবে বলে জানিয়েছে ভারতে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশন।

প্রসঙ্গত, করোনা সঙ্কট মোকাবেলায় এপ্রিলের শেষ দিকে ভারতে ২০০ ভেন্টিলেটর এবং ৪৯৫ টি অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠিয়েছিলো যুক্তরাজ্য।

এদিকে, ভারতে সহায়তা পাঠানোর প্রেক্ষিতে যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিব ডমিনিক র‍্যাব বলেন, “যুক্তরাজ্য অক্সিজেন জেনারেটর এবং জীবনরক্ষা সামগ্রী উত্তর আয়ারল্যান্ড থেকে ভারতে পাঠাচ্ছে। আমরা আশা করি, কোভিড রোগীদের চিকিৎসায় উক্ত সরঞ্জামাদি উল্লেখযোগ্য সহায়তা করবে।”

ভারতের সঙ্কট মুহূর্তে বিশ্ব সম্প্রদায়ের এভাবে এগিয়ে আসা মহামারি মোকাবেলায় সাহায্য করবে বলে আশাবাদ ব্যক্ত করছেন বোদ্ধারা।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla