1. admin@purbobangla.net : purbobangla :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ইসরাইলি মন্ত্রীর টুইটকে ঘিরে তোলপাড় সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া

আমাদের জীবনের প্রতি ক্ষেত্রে প্রিয়নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর অনুকরন অনুসরণ করাই প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ১ মে, ২০২১
  • ৩২৯ বার পড়া হয়েছে

আজ ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে বাদ জুমা বাংলাদেশ মুসলিম লীগ এক ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনায় নেতৃবৃন্দ করোনায় অসহায় দরিদ্রদের যাকাতের টাকা দান করে সাহায্যের হাত প্রশস্ত করার জন্য বিত্তবানদের আহবান জানান।

নেতৃবৃন্দ বলেন, আমাদের জীবনের প্রতি ক্ষেত্রে প্রিয়নবী হযরত মোহাম্মদ সাঃ এর অনুকরন অনুসরণ করাই প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব। আজ ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবস । প্রায় দেড় হাজার বছর আগে হিজরি দ্বিতীয় সনের সতেরোই রমজান মদিনা থেকে প্রায় ৭০ মাইল দূরে বদর প্রান্তরে সংঘটিত হয়েছিল বিশ্বাসী ও অবিশ্বাসীদের লড়াই ‘বদরযুদ্ধ’।
আজ ১৭ ই রমজান পবিত্র জুম্মাবার ঐতিহাসিক বদরের যুদ্ধের দিনটির সাথে মিলে গেল।
সফলতা ও কল্যাণের মাস রমজান। বিজয়ের মাস রমজান। রমজান মাসেই ইসলামের বড় বড় বিজয় সংঘটিত হয়। এরই অন্যতম হলো ঐতিহাসিক বদরের বিজয়। রমজান মাসের ১৭ তারিখ হিজরতের দ্বিতীয় বছর বদর যুদ্ধ সংঘটিত হয়। এ বছরই প্রথম মুসলমানদের দুটি ঈদ ‘ঈদুল ফিতর’ ও ‘ঈদুল আজহা’র প্রবর্তন হয়।।

ভার্চুয়াল আলোচনায় অংশগ্রহণ করেন, বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি সাবেক এমপি এডভোকেট বদরুদ্দোজা সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের নির্বাহী সভাপতি আবদুল আজিজ হাওলাদার স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম ও মোহাম্মদ আনোয়ার হোসেন আবুড়ী, সহসভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম, শেখ আব্দুল কাইয়ুম যশোরী ও এডভোকেট মোহাম্মদ জসীম উদ্দিন, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, কেন্দ্রীয় নেতা তারেক জমির সজীব, সাংগঠনিক সম্পাদক খান আসাদ, মহিলা মুসলিম লীগ নেত্রী ডাঃ হাজেরা বেগম, মহানগর সম্পাদক ইঞ্জিনিয়ার ওসমান গণি।

আলোচনা শেষে স্ব স্ব অবস্থান থেকে ঐতিহাসিক বদর দিবসের উছিলায় করোনায় আগ্রাসন থেকে পৃথিবীকে ও আমাদের দেশকে মুক্ত করার জন্য আল্লাহর দরবারে মোনাজাত করা হয়

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla