1. [email protected] : purbobangla :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু ছিলেন বিশ্বসেরা নেতা -পানিসম্পদ উপমন্ত্রী

Reporter Name
  • Update Time : বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ১৪৮ Time View

         পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্বনেতা। বঙ্গবন্ধু শুধু রাষ্ট্রনায়ক ছিলেন না, তিনি বিপ্লবী নেতা ছিলেন। তিনি স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন বাঙালি জাতিকে স্বপ্ন দেখিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তাই বিশ্ব নেতৃবৃন্দও বলেন, “বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব ইতিহাসের অন্যতম মহানায়ক। সেরা মুক্তি সংগ্রামী, সেরা রাষ্ট্রনায়ক।” জননন্দিত নেতা হিসেবে তার তুলনা ছিলেন তিনি নিজেই।

বিশ্ব পানি দিবস উপলক্ষে মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে আইইবি ঢাকা কেন্দ্র পূরাকৌশল বিভাগ আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

করোনা পরিস্থিতিতেও বিশ্বের প্রায় ৫টি দেশের রাষ্ট্র প্রধানরা মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশে এসে শুভেচ্ছা জানিয়েছেন। এমনকি আমেরিকা, ব্রিটেন, রাশিয়া, কানাডা, চীনসহ বিশ্বের অনেক দেশের রাষ্ট্র প্রধানরা ভিডিও বার্তাসহ নানান মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই। বিশ্ব নেতৃবৃন্দ মনে করেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ।” একারণেই বলা হয়, “আওয়ামী লীগের কর্মী হওয়া গৌরবের, আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের।” তাই আমরা আওয়ামী লীগের কর্মী হিসেবে গর্ববোধ করি।

এনামুল হক শামীম আরও বলেন, দেশের মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ও দায়বোধ তাকে মহীরুহে পরিণত করেছিল। ব্যক্তি শেখ মুজিব হয়ে উঠেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু। বাঙালি জাতি, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু সমার্থক শব্দে পরিণত হয়েছিল। কারণ, দেশসহ বিশ্বনেতারাও বিশ্বাস করে বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। তাইতো তারা শ্রদ্ধা চিত্তে স্মরণ করছেন।

এ সময় আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্যা মোহাম্মদ আবুল হোসেনের, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা, সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla